Blog

ইন্টারনেট এর যুগে সন্তানের প্রতি এক সচেতন মায়ের মূল্যবান উপদেশ যা স্বর্ণাক্ষরে লিখে রাখার মত !!!

facebook-final-cover
Other

ইন্টারনেট এর যুগে সন্তানের প্রতি এক সচেতন মায়ের মূল্যবান উপদেশ যা স্বর্ণাক্ষরে লিখে রাখার মত !!!

ইন্টারনেট এর যুগে সন্তানের প্রতি এক সচেতন মায়ের মূল্যবান উপদেশ যা স্বর্ণাক্ষরে লিখে রাখার মত,

ঐ মা বলেন: প্রিয় বৎস! নিঃসন্দেহে গুগল, ফেসবুক ওয়াটস -আ্যপ সহ সামাজিক যোগাযোগের সব ম্যাধ্যমই হল গভীর সমুদ্র, এতে চরিত্র নষ্ট হয়, বিবেক লোপ পায় তরুণ পৌঢ় সবার, এর ঢেউ এর ধাক্কায় কুমারী মেয়ের লজ্জা উধাও হয়ে যায়, অসংখ্য মানুষ এর খপ্পরে পড়ে ধ্বংস হয়ে যাচ্ছে। সুতরাং নেটওয়ার্ক ব্যবহারে সতর্ক থাকবে, এর মত্ততা পরিহার করবে, এক্ষেত্রে মৌমাছির ভূমিকা পালন করবে, নেটের উপকারী পেইজে অবশ্যই নযর দিবে,যাতে তুমি উপকৃত হবে এবং অন্যদেরও উপকৃত হতে সচেষ্ট থাকবে। প্রিয় বৎস! তুমি কখনও মাছির মত ভালমন্দ সবখানেই বসবে না, কারণ মাছি যত্র তত্র বসে এবং নিজের অজান্তেই নানাবিধ রোগ বালাই ছড়ায়। ইন্টারনেট একটা বিগ-বাজার, এখানে রকমারি পণ্যের পসরা সাজিয়ে বসেছেন বিশ্বের কোটি কোটি মানুষ, কেউ কিন্তু নিজের পণ্য সামগ্রী ফ্রি-সেল করতে ইচ্ছুক নন ,সবাই কোন না কোন ভাবে বিনিময়ে আশাবাদী, কেউ চায় চরিত্র নষ্ট করতে, কেউ চায় ভ্রান্ত মতবাদ প্রচার করতে, আবার কেউ চায় নাম যশ ও খ্যাতি অর্জন করতে!! হ্যাঁ একদল সমাজ সংস্কারক ও রয়েছেন এদের মধ্যে, সুতরাং যাঁচাই বাছাই ছাড়া এখানে পণ্য ক্রয় উচিৎ নয়।

প্রিয় সন্তান! ফেসবুকে প্রেম করবে না, কারণ প্রেমের প্রস্তাবের সিংহভাগ ধোঁকা,ফাঁদ ও দূরভিসন্ধি মূলক প্রতারণা। ফেসবুকে লাইক শেয়ার এবং মন্তব্য জুড়ে দেয়ার আগে ভালো ভাবে চিন্তা করে দেখবে এটা আল্লাহর সন্তুষ্টি অর্জনে সহায়তা করবে কি না! নেট জগতের চুরি এবং অন্যের অধিকার হরণ চরম ধৃষ্টতা, নিষিদ্ধ বস্তুর প্রতি আসক্তি ত্যাগ করবে, নেটের সংশ্লিষ্টতা তোমার জন্য পাপ পূণ্য দুটোর ই পথ নির্দেশ দিবে, অবশ্যই ভালো টা গ্রহণ করবে,এই পণ্যের ক্রেতারা সাধারণত কারো ও পরামর্শ নেয় না। যাকে সশরীরে দেখ নি এমন লোকের সংগে বন্ধুত্ব করবে না, কার ও লেখা পড়ে লেখক সর্ম্পকে চূড়ান্ত সিদ্ধান্ত নিওনা,  কারণ অধিকাংশই  ছদ্মবেশী, এদের প্রদর্শিত ছবি ও জাল, আর যারা অন্যের ছবি, ছোট বাচ্চাদের ছবি নিজের আইডিতে ব্যবহার করে তাদের থেকে ও সতর্ক থাকবে, এরা ছদ্মবেশী,পরগাছা ও কাপুরুষ, এদের কথা মধু মেশানো, বেশ ভুষা অন্যকে আকৃষ্ট করার মতো পরিপাটি,সত্যের আবরণে মিথ্যার জাল বিস্তার কারী, এদের অনেকেই দীন প্রচারে দক্ষ মনে হলেও আসলেই আস্ত বেওকুফ, নেটের জগতের সুন্দরী ও হয়তো শতভাগ কুশ্রী , সাহসী শ্লোগান দাতা ও ভীরু কাপুরুষ তবে অবশ্যই ব্যতিক্রম আছে,আশা করি তুমি সেই ব্যতিক্রমের অন্তর্ভুক্তদের একজন।

কখনো ছদ্ম নাম ব্যবহার করবে না, এরা কখনো আত্নবিশ্বাসী হয়না, সুতরাং যারা আত্নবিশ্বাসী নয়, তাদের প্রতি আস্থা রেখে ধোঁকায় পড়বে না। কারো মনে আঘাত দিও না, তুমি তোমার চরিত্রের প্রতিনিধিত্ব করছ, অন্যের চরিত্রের নয়, এ কথা মনে রাখবে। সাদা বোতলে যে রং এর পানীয় রাখবে পাত্রটি ঐ রং ধারণ করবে। প্রিয় বৎস! ইন্টারনেটের সবচেয়ে ভয়াবহ দিক হলো নিষিদ্ধ পর্ণ ছবি দেখা,অশ্লিলতাও পদস্খলন, এসবের বিভীষিকা থেকে যদি নিজেকে রক্ষা করতে পার এবং দীন প্রচারে নেটকে কাজে লাগাতে পার, তবে তুমি নিজে এবং সমাজ উপকৃত হবে, আর যদি পর্ণ ছবির আসক্তি তোমাকে গ্রাস করতে চায়,তবে হিংস্রতর জন্তু দেখে মানুষ যেভাবে পালায় তুমি ও তাই কর, নচেৎ অনন্ত কাল জাহান্নামের আগুনে পুড়তে থাকবে। জেনে রেখো শয়তানের প্রবেশ পথ দুটো, কর্মহীন অবসর এবং রিপুর তাড়নায় সাড়া দিয়ে অবৈধ উপায়ে যৌন ক্ষুধা নিবারণ ,আর এ দু’টো ই ইন্টারনেটের মূল স্তম্ভ, অবশ্যই নেট ব্যবহার করবে, তবে সতর্কতা অবলম্বন করবে, নেট যেন তোমাকে ব্যবহার না করে। আল্লাহ আমাদের সবাইকে হেদায়েত গ্রহণের তাওফীক দান করুন, এবং এর উপর অটল থাকার শক্তি দিন. আমীন ।

#যে জীবন মরীচিকা

Leave your thought here

Your email address will not be published.

Call Now

Select the fields to be shown. Others will be hidden. Drag and drop to rearrange the order.
  • Image
  • SKU
  • Rating
  • Price
  • Stock
  • Availability
  • Add to cart
  • Description
  • Content
  • Weight
  • Dimensions
  • Additional information
  • Attributes
  • Custom attributes
  • Custom fields
Click outside to hide the compare bar
Compare
Compare ×
Let's Compare! Continue shopping
Need Help? Chat with us